হাটহাজারী মাদরাসার ইফতা বিভাগের ছাত্রদের প্রতি আল্লামা আহমদ শফীর আখেরি বয়ান। ১৮/০৫/২০১৬

হাটহাজারী মাদরাসার ইফতা বিভাগের ছাত্রদের প্রতি আল্লামা আহমদ শফীর আখেরি বয়ান। ১৮/০৫/২০১৬
……….আপনারা ইফতা বিভাগের ছাত্র, কতকের সাথে আজই শেষ সাক্ষাৎ আবার অনেকের সাথে রোজার পর দরসে দেখা হবে। জানি না আগামী বছর আমি বেঁচে থাকব না মরে যাব, আপনারা বেঁচে থাকবেন না মরে যাবেন। বিশ্বাস রাখবেন, ওস্তাদ শাগরেদের এই বন্ধন থাকবে চিরকাল আমাদের পুনরায় দেখা হবে কেয়ামতের ময়দানে। ইনশাআল্লাহ
.
মাদরাসার সাথে সম্পর্ক রাখবেন। এখানে আসা-যাওয়া বাকি রাখবেন। কুফর-শিরক করবেন না। বিদাতে লিপ্ত হবেন না। বাতিলের সামনে মাথা নত করবেন না। অর্থের লোভে দ্বীন বিক্রি করবেন না। খুন-খারাবি, মারামারি-হানাহানি, চুরি-ডাকাতি করবেন না। সন্ত্রাস করবেন না। অন্যের হক নষ্ট করবেন না।
.
আপনারা মহানবী মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ও সাল্লাম-সহ সকল নবীর ওয়ারিশ। দ্বীন এ ইসলাম আপনাদের কাছে আমানত। দ্বীন প্রতিষ্ঠা করার যে কোনো মাধ্যমে সম্পৃক্ত হয়ে যাবেন। দ্বীন প্রতিষ্টা বা টিকিয়ে রাখার যত মত, পথ, দল বা সংস্থা আছে সবার সহযোগী হবেন। কারো সাথে দুশমনি করবেন না। কারো ব্যাপারে মিথ্যা ছড়াবেন না। গীবত-শেকায়েত বা পরনিন্দা করবেন না। ওলামায়ে দেওবন্দের আদর্শ অন্তরে লালন করবেন। চার তরিকার পীর-মুরশীদদের রূহে সোওয়াব রেছানি করবেন। সবসময় মনে রাখবেন, আল্লাহ আপনাকে দেখছেন, আল্লাহ আপনার সাথে আছেন। সকালসন্ধ্যা জিকির করবেন। তাহাজ্জুদের নামাজ আদায় করবেন।
.
যেহেতু আপনারা নবীজির ওয়ারিশ তাই আপনারা শিক্ষকজাতি। উম্মতে মুহাম্মাদির শিক্ষক আপনারা। উম্মাহকে দ্বীন শেখানো আপনাদের দায়িত্ব। উম্মতের আকিদা-বিশ্বাস, ইমান ও আমল শুদ্ধ করা আপনাদের কাজ। এটা আপনাদের মূল্যবান জীবনের লক্ষ ও উদ্দেশ্য। গ্রামকেন্দ্রিক
মক্তব প্রতিষ্টা করুন। মানুষকে দ্বীনের জ্ঞানে আলোকিত করুন। সততা, নিষ্ঠা ও একাগ্রতার সাথে মেহনত করুন। চাই আপনার তাকসিমে কায়েদায়ে বোগদাদি আসুক, মিজান-মুনশাআব আসুক বা বুখারী-মুসলিম আসুক।
.
আল্লাহ তায়ালা আপনাদের সবাইকে দেশের বিভিন্ন অঞ্চলে ইফতার খেদমত করার তাওফিক দান করুক, আমীন।

Pin It on Pinterest

Share This